ডেস্ক নিউজ
প্রকাশিত: ৩০/০৬/২০২৪ ৫:০১ পিএম

সাগরে কিছু বোতল ভাসতে দেখে জেলেরা সেগুলো মদের বোতল ভেবে নৌকায় তুলে নেয়। এরপরে ভাবনা অনুযায়ী সেই বোতলের অজানা তরল পান করে চার জেলের মৃত্যু হয়েছে।

শ্রীলঙ্কার দক্ষিণ উপকূলীয় শহর টাঙ্গালে থেকে ৩২০ নটিক্যাল মাইল দূরে জেলেরা মাছ ধরার সময় এ ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

শ্রীলঙ্কার নৌবাহিনী জানিয়েছে, জেলেরা মদ ভেবে সেই বোতলে থাকা তরল পান করে। এরপরই চার জেলের মৃত্যু হয়েছে। এছাড়া আরও দুইজন গুরুতর অসুস্থ হন।

শ্রীলঙ্কার মৎস্য ও জলজ সম্পদ বিভাগের মহাপরিচালক সুশান্ত কাহাওয়াত্তে স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, নৌবাহিনী জেলেদের তীরে ফিরিয়ে আনার চেষ্টা করছে। অসুস্থ জেলেদের চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ওই জেলেরা গত ৪ জুন টাঙ্গালে শহর থেকে ‘ডেভন’ নামের একটি নৌযানে করে গভীর সমুদ্রে মাছ ধরতে যান। তারা উদ্ধার করা ভাসমান বোতলগুলোর কিছু সমুদ্রে থাকা অন্যান্য জেলেদেরও দিয়েছিল। ওইসব জেলেদের এরই মধ্যে এ বিষয়টি জানানো হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

অবাধে লুটপাট চলছে পেলের প্রাসাদে অবাধে লুটপাট চলছে পেলের প্রাসাদে
এদিকে, সমুদ্রে পাওয়া ওই ভাসমান বোতলগুলোতে কি ধরনের তরল ছিল, তা নিশ্চিত হতে তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কান কর্তৃপক্ষ।

পাঠকের মতামত

মিয়ানমারে বেসামরিক হত্যা-গ্রেপ্তার বাড়িয়েছে জান্তা : জাতিসংঘ

বিরোধীদের নিষ্ক্রিয় করতে সম্প্রতি মিয়ানমারের বেসামরিক লোকজনদের হত্যা ও গ্রেপ্তারের হার বৃদ্ধি করেছে ক্ষমতাসীন সামরিক ...

বন্যা মোকাবিলায় বিদেশে সহায়তা চাইলেন মিয়ানমারের সেনাপ্রধান

ভয়াবহ বন্যা মোকাবিলায় বিদেশি সহায়তার জন্য বিরল আবেদন করেছেন মিয়ানমারের সামরিক বাহিনীর প্রধান সিনিয়র জেনারেল ...

রোহিঙ্গাদের ওপর হামলার অভিযোগ প্রত্যাখ্যান আরাকান আর্মি প্রধানের

মিয়ানমারের রাখাইন রাজ্যের উত্তরাঞ্চলে রোহিঙ্গা বেসামরিক নাগরিকদের ওপর হামলার অভিযোগকে মিথ্যা উল্লেখ করে প্রত্যাখ্যান করেছেন ...